ই-ভিসা না আসায় যাত্রী সংকটে বেহাল অবস্থায় বিমান

বিশেষ প্রতিনিধি :  ই-ভিসা না আসায় বেহাল অবস্থায় পড়ছে বিমান। নির্ধারিত সংখ্যক ফ্লাইট তৈরি থাকার পরও ঠিক সময়ে ই ভিসা biman-www.jatirkhantha.com.bdনা পাওয়ায় যাত্রী সঙ্কটের কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের আজ দুপুর দেড়টার হজ ফ্লাইট বিজি-৩০২৯ বাতিল হয়েছে। বিমান সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, নির্ধারিত সংখ্যক ফ্লাইট তৈরি থাকার পরও ঠিক সময়ে ই-ভিসা না আসায় বহু সংখ্যক যাত্রী হজে যেতে না পারছেন না। এ কারণেই ফ্লাইট বাতিল করতে হয়েছে বলে জানিয়েছে বিমান কর্তৃপক্ষ।
এই ভিসা জটিলতার কারণে রোববারও বিমানের একটি হজ ফ্লাইট বাতিল করা হয়। এর আগে শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং সৌদি এয়ারলাইন্সের দু’টি হজ ফ্লাইট কম যাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশে রওনা দেয়। এর মধ্যে সৌদি এয়ারলাইন্স ৭৮ হজযাত্রীকে রেখেই চলে যায়।

সরেজমিনে জানা গেছে, গত কয়েক দিন প্রতিটি হজ ফ্লাইটই কম যাত্রী নিয়ে ঢাকা ছাড়ছে। নিয়মানুসারে, হজের জন্য সৌদি আরবের বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে যে কয়টি স্লট আছে ঠিক সেই কয়টি ফ্লাইট অবশ্যই যেতে হবে। এভাবে যাত্রী সঙ্কটে ফ্লাইট বাতিল হওয়ায় ভবিষ্যতে আরও অনেক যাত্রীর হজযাত্রা অনিশ্চিত হয়ে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com