• শনিবার , ২০ এপ্রিল ২০২৪

ইরানের প্রতি জ্বালানি খাতে যৌথ উদ্যোগে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর


প্রকাশিত: ১২:৩৬ পিএম, ২ ফেব্রুয়ারি ১৪ , রোববার

নিউজটি পড়া হয়েছে ২৮০ বার

ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে অবকাঠামো এবং তেল, গ্যাস ও পেট্রো কেমিক্যাল উত্তোলনে যৌথ উদ্যোগে বিনিয়োগে ইরানের উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন।hasina

রোববার সকালে ইরানের বিদায়ী রাষ্ট্রদূত হোসেইন আমানিয়াঁ তৌসি প্রধানমন্ত্রীর কার্যালয়ে সাক্ষাত্কালে তিনি এ আহ্বান জানান। বাসস।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশ থেকে আরো অধিক পরিমাণে সিরামিক, ওষুধ, পোশাক, হিমায়িত খাদ্য ও পাটজাত পণ্য আমদানির জন্য ইরানের সরকারের প্রতি অনুরোধ জানিয়েছেন।

পারস্পরিক ইতিহাস ও সংস্কৃতি এবং অভিন্ন বিশ্বাসের ভিত্তিতে বাংলাদেশ ও ইরানের মধ্যকার দৃঢ় বন্ধন আগামীতে আরো জোরদার হবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

তিনি রাষ্ট্রদূতের মাধ্যমে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ সাইয়োদ আলী খামেনী ও প্রেসিডেন্ট হাসান রুহানীকে তাঁর উষ্ণ অভিনন্দন জানান।

শেখ হাসিনা পুনরায় প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় ইরানের প্রেসিডেন্টের অভিনন্দন সংবলিত এক পত্র প্রধানমন্ত্রীকে হস্তান্তর করেন রাষ্ট্রদূত।

রাষ্ট্রদূত বাংলাদেশে অবস্থানকালে তাঁর সরকারের আন্তরিক সহযোগিতার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

অ্যাম্বাসেডর এ্যাট লার্জ এম জিয়াউদ্দিন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব শেখ ওয়াহিদ উজ জামান ও প্রেস সচিব আবুল কালাম আজাদ এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।