আহাম্মক ট্রাম্পের খালি চোখে সূর্যগ্রহণ!

বিশেষ প্রতিনিধ :  আহাম্মক না হলে কি কেউ খালি চোখে সূর্যগ্রহণ দেখে? হাঁ সেই হচ্ছে ট্রাম্প? খালি চোখে সূর্যগ্রহণ দেখা নিয়ে
tramp-www.jatirkhantha.com.bdমার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফের সামলোচনায়। নানান সব অদ্ভুত কাজ করে আলোচনা-সমালোচনায় থাকেন এ প্রেসিডেন্ট। এবার আলোচনায় এলেন খালি চোখে সূর্যগ্রহণ দেখা নিয়ে। সোমবারের সূর্যগ্রহণকে ঘিরে মার্কিন যুক্তরাষ্ট্রে ছিল প্রবল উত্তেজনা।

সপরিবারে তা দেখবেন বলে ঠিক করেন মার্কিন প্রেসিডেন্ট। স্ত্রী মেলানিয়া ও ছেলে ব্যারনকে নিয়ে হোয়াইট হাউসের বারান্দায় এসে দাঁড়ান। নীচে তখন সমর্থকদের ভিড়। তাদের উদ্দেশ্যে হাত নেড়ে খালি চোখে সূর্যের দিকে তাকান। সঙ্গে সঙ্গে ‘খবরদার, সূর্যের দিকে তাকাবেন না’ বলে চিৎকার করে ওঠেন সামনে দাঁড়িয়ে থাকা দর্শকদের মধ্যে এক ব্যক্তি।

সেসময় তার পাশেই দাঁড়িয়েছিলেন আমেরিকার ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। তিনিও স্বামীর এই কাণ্ড-কারখানা দেখে তাকে মৃদু ভৎর্সনা করেন। ধমকের পর হুঁশ ফেরে ট্রাম্পের। তার পকেটে যে চশমা রয়েছে, বের করে তা দেখিয়েও দেন তিনি। এরপর তড়িঘড়ি তিনি চশমা পরে নেন।

তারপর সমর্থকদের সঙ্গে দাঁড়িয়ে সূর্যগ্রহণ দেখেন ট্রাম্প। পূর্ণগ্রাস গ্রহণ দেখার জন্য অবশ্য শেষ পর্যন্ত অপেক্ষা করেননি তিনি। আংশিক গ্রহণ দেখেই ভিতরে চলে যান। তবে খালি চোখে ট্রাম্প সূর্যগ্রহণ দেখার চেষ্টা করায় সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে ঝড় উঠেছে। প্রায় এক শতাব্দী পর পূর্ণগ্রাস সূর্যগ্রহণের সাক্ষী থাকলো আমেরিকা।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com