আস্থার প্রতিদান দিল গেইল-মাশরাফি

আর এইচ মানব : আস্থার প্রতিদান দিল গেইল- মাশরাফি। বিপিএলের শুরু থেকেই ঠিক ভাবে জ্বলে উঠতে পারছিল না রংপুর রাইডার্সের খেলোয়াড়রা। কিন্তু তারপরও gail-masrafi-www.jatirkhantha.com.bdঅধিনায়ক মাশরাফি বিন মুর্তজা দলের প্রতিটি খেলোয়াড়তে উৎসাহ দিয়েছেন। সবার ওপর আস্থা রেখেছেন। বিপিএলের শুরু থেকেই ক্রিকেটারদের দিয়েছিলেন পূর্ণ স্বাধীনতা। আর তাতেই ক্রিকেটাররা নিজেদের চাপ মুক্ত রেখে খেলতে পেরেছেন। তার প্রতিদানও পেলেন বিপিএলের শেষ মুহূর্তে।

যে দলটি টুর্নামেন্টের চার নম্বর দল হিসাবে শেষ যায়গা করে নেয়। তারাই কিনা বিপিএলের শিরোপা জিতবে। এমনটা বিশ্বাস করতেই পারছিলেন না সাংবাদিকরাও। অবশ্য বিপিএলের শিরোপা জিততে চেষ্টার সাথে ভাগ্যও লাগে। হ্যাঁ, মঙ্গলবার রাতে মিরপুরে বিপিএলের ফাইনালে ঢাকাকে হারিয়ে চতুর্থবার শিরোপার স্বাদ দিয়ে এমনটাই জানিয়েছেন রংপুরের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ঢাকা ডায়নামাইটসে ৫৭ রানে হারিয়ে দেওয়া দলের চ্যাম্পিয়ন অধিনায়ক মাশরাফি বলেন, “গ্রুপ পর্ব পার করার পর চতুর্থ দল হিসেবে খেলে ফাইনালে উঠলাম…আমাদের সবার জন্য একটাই বার্তা ছিল, আমরা যে সুযোগটি পেয়েছি সেটা কাজে লাগাতে হবে। আর একটা জিনিস করি, আমরা অলআউট (সর্বাত্মক) ক্রিকেট খেলি…ফ্রিডম (স্বাধীনভাবে) নিয়ে। যেটা করতে মন চায় সেটা যেন পূর্ণ স্বাধীনতা নিয়ে করি।”

ফাইনালে ক্রিস গেইল (১৪৬*) ও ব্রেন্ডন ম্যাককালামের (৫১*) তাণ্ডব প্রসঙ্গে মাশরাফি বলেন, “গেইল-ম্যাককালামকে বলাই ছিল, যেহেতু তোমরা শটস খেলতে পছন্দ করো, তাহলে সেটাই করো। গো অ্যান্ড প্লে। স্বাধীনভাবে খেলা… কোনো ব্লেমিং (দোষারোপ) নেই। কেউ কাউকে ব্লেমিং করিনি। এগুলো খুব গুরুত্বপূর্ণ ছিল।”

gail-www.jatirkhantha.com.bd.9999দল হিসেবে রংপুর প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হলেও অধিনায়ক হিসেবে মাশরাফির হাতে শোভা পেলো চতুর্থ বিপিএল শিরোপা। আর এর কারণ হিসেবে মাশরাফি এগিয়ে রাখলেন ভাগ্য ও চেষ্টাকে।চতুর্থবার বিপিএল শিরোপা জয় নিয়ে তিনি বলেন,“ভাগ্য সহায় না হলে কিছুই সম্ভব না। আমি ভাগ্যে বিশ্বাস করি। ভাগ্য সহায়, তাই পারছি। তবে অবশ্যই প্রচেষ্টা বড়। আবার শুধু ভাগ্যের ওপর বসে থাকলে চলবে না, আপনাকে চেষ্টাও করতে হবে। কিন্তু দিন শেষে চ্যাম্পিয়ন হতে হলে কিংবা যে কোনো ভালো কিছু করতে হলে ভাগ্য অবশ্যই সঙ্গে থাকতে হয়। আমি বিশ্বাস করি এটাই।”

Facebook Auto Publish Powered By : XYZScripts.com