‘আওয়ার ওশেন’ সম্মেলনে যোগ দিতে ওয়াশিংটনে বনমন্ত্রী

পরিবেশ প্রতিনিধি  :  মহাসাগরের পরিবেশ রক্ষা ও এর জন্য কার্যকর পদক্ষেপ ঠিক করতে যুক্তরাষ্ট্রের রাজধানী 1ওয়াশিংটন ডিসিতে শুরু হচ্ছে দুই দিনব্যাপী ‘আওয়ার ওশেন’ সম্মেলন। তৃতীয়বারের মত এই সম্মেলনটির আয়োজন করেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি। সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু।

আওয়ার ওশেন সম্মেলনের সমর্থনে ডিসকভারি এডুকেশন চ্যানেল ৩০ মিনিটের একটি প্রামাণ্য চিত্র সম্প্রচার করবে। হোয়াইট হাউজের সহযোগিতায় অব দ্য পিপল সিরিজের অংশ হিসেবে প্রামাণ্য চিত্রটি তৈরি করা হয়েছে।

এতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি ক্যাথি নভেলি, জন কেরির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ড. ভগান তুরেকিয়ান ও ন্যাশনাল ওশেনিক এন্ড এটমসফেরিক অ্যাডমিনিস্ট্রেশনের প্রধান বিজ্ঞানী ড. রিচার্ড ডব্লিউ স্পিনার্ড এর মত বিশেষজ্ঞদের মতামত তুলে ধরা হবে।

বেআইনি মাছধরা, সামুদ্রিক দূষণ ও জলবায়ু পরিবর্তন সংক্রান্ত বিষয়গুলো সামুদ্রিক পরিবেশের ওপর যে প্রভাব ফেলছে তা সম্মেলনে গুরুত্ব পাবে। এই সম্মেলনের আরেকটি লক্ষ্য হল, মহাসাগরের পরিবেশকে সুস্থ ও টেকসই রাখতে নতুন প্রজন্মের ক্ষমতায়ন।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com