অবৈধ অস্ত্র বানিজ্যে ধরতে ডিবির এসিসহ গুলিবিদ্ধ ৩

স্টাফ রিপোর্টার :  রাজধানীর শ্যামপুর থানার পোস্তগোলা এলাকায় অস্ত্র উদ্ধারে গিয়ে সন্ত্রাসীদের গুলিতে ঢাকা মহানগর গোয়েন্দা db ac-Rahul-Patowary-www.jatirkhantha.com.bdপুলিশের সহকারী কমিশনার (এসি) রাহুল পাটোয়ারি, পুলিশের সোর্স বিল্লাল ওরফে মৃদুল ও পথচারী সেলিম নামের এক যুবক গুলিবিদ্ধ হয়েছেন। শনিবার রাত ৮টা ৪০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গোয়েন্দা পুলিশ সূত্র জানায়, মহানগর গোয়েন্দা পুলিশের (পশ্চিম) একটি দল ক্রেতা সেজে অস্ত্র উদ্ধারে গিয়েছিল। ডিবির টিম ঘটনাস্থলে যাওয়ামাত্রই সন্ত্রাসীরা টের পেয়ে গুলি ছোড়ে। সন্ত্রাসীদের গুলিতে ডিবির এসিসহ তিনজন গুলিবিদ্ধ হন।

আহত রাহুল পাটোয়ারিকে দেখতে রাত সাড়ে ১০টার দিকে ঢামেক হাসপাতালে যান ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। হাসপাতাল থেকে বেরিয়ে যাওয়ার সময় তিনি সাংবাদিকদের বলেন, সন্ত্রাসীরা বিক্রি করা অস্ত্র হাতবদল করতে ঘটনাস্থলে অবস্থান করছে- এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযানে যায় ডিবি পুলিশের দল। ডিবি কর্মকর্তারা একজন অস্ত্র ব্যবসায়ীকে জাপটে ধরে ফেলে। এ সময় অন্য অস্ত্র ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ হয় সহকারী কমিশনার রাহুল পাটোয়ারি।

এদিকে, এ ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আবদুল বাতেন, ডিএমপির যুগ্ম কমিশনার কৃষ্ণপদ রায়সহ পুলিশ ও র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা। ঘটনাস্থল থেকে ৭ পয়েন্ট ৬৫ বোরের তিনটি গুলির খোসা উদ্ধার করা হয়েছে।

ঢামেক সূত্রে জানা গেছে, রাহুল পাটোয়ারির বাম পাঁজরের নিচের অংশে, সোর্স বিল্লালের পায়ে ও পথচারী সেলিমের পিঠে গুলি লেগেছে। অপারেশন করে তাদের গুলি বের করা হয়েছে। রাহুল পাটোয়ারি এখন অনেকটা আশঙ্কামুক্ত বলে জানা গেছে। এ ঘটনার পর রাজধানীজুড়ে ব্লক রেইড শুরু করেছে পুলিশ ও গোয়েন্দা দল। অস্ত্র ব্যবসায়ী ও সন্ত্রাসীদের গ্রেফতারে পুরো ঢাকায় সাঁড়াশি অভিযান শুরু করেছে পুলিশ।

ওয়ারী বিভাগের উপ-কমিশনার ফরিদ উদ্দিন জাতিরকন্ঠ কে বলেন, ঘটনাস্থলে বেশ কয়েক রাউন্ড গুলির শব্দ শোনা গেছে। তিনি বলেন, শুনেছি ডিবির একটি টিম অস্ত্র উদ্ধারে এসেছিল। তাদের ওপর সন্ত্রাসীরা হামলা চালিয়েছে।

ভুক্তভোগী সেলিমের শ্বশুর বাবুল জানান, সেলিম প্রাইভেটকার চালক। গাড়ি গ্যারেজে রেখে বাসায় ফেরার পথে পিঠে গুলি লেগেছে। গুলিবিদ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে মিটফোর্ড হাসপাতাল, পরে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। ঢামেকে চিকিৎসাধীন গুলিবিদ্ধ সেলিম জানান, রাতে ঘটনাস্থলের পাশে দাঁড়িয়ে তিনি চা খাচ্ছিলেন। এ সময় পেছন থেকে গুলি এসে তার পিঠে লাগে।

ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে একটি মোটরসাইকেলে তিনজন পোস্তগোলার নগর স্বাস্থ্যকেন্দ্রের সামনে আসে। তাদের মধ্যে একজন ডিবির এসি। তার সঙ্গে অস্ত্র ছিল। আগ থেকেই তিনজন অবস্থান করছিল সেখানে। মোটরসাইকেল আসার ১০ মিনিট পর হঠাৎ পরপর তিনটি গুলির শব্দ শোনা যায়।

ওই তিন যুবক গুলি করে দৌঁড়ে পালিয়ে যায়। এ সময় ডিবির এসি এসে আমাদের বলে আমার গুলি লেগেছে। পরে তাকে মোটরসাইকেলে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তিন যুবকের হাতেই অস্ত্র ছিল বলে জানিয়েছেন স্থানীয়রা। পরে রাত সাড়ে ১২টার দিকে পুলিশ ও র‌্যাবের গাড়ি ঘটনাস্থলে যায়। সিআইডির ক্রাইম সিন ইউনিট ঘটনাস্থলে গিয়ে আলামত সংগ্রহ করে।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com